রাজধানীতে ভাড়ায় চলবে মোটরসাইকেল

রাজধানীতে ডিজিটাল পদ্ধতিতে মোটরসাইকেলে যাত্রীসেবা নিয়ে আসছে ডাটাভক্সসেল লিমিটেড। বাংলাদেশে ই-কমার্স ভিত্তিক নতুন ধরণের বৈপ্লবিক সেবা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এই প্রতিষ্ঠানটি। এটি নতুন ধরণের ই-ইশারার প্ল্যাটফর্ম, যার নাম স্যাম(শেয়ার এ মোটরসাইকেল)। বাংলাদেশে ই-ইশারা প্ল্যাটফর্মই প্রথম, যার মাধ্যমে একজন যাত্রী বন্ধুসুলভ এবং সাশ্রয়ীভাবে মোটরসাইকেলে করে গন্তব্যে পৌঁছাতে পারবে।

শনিবার রাজধানীর গুলশানে স্পেট্রা কনভেনশন সেন্টারে এক সংবাদ সম্মেলনে নতুন এই সেবার কথা তুলে ধরেন ডাটাভক্সসের ব্যবস্থাপনা পরিচালক ইমতিয়াজ কাসেম।

তিনি জানান, এই প্রকল্পটি সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে বড় ভূমিকা রাখবে। ভবিষ্যতে ডাটাভক্সসেল লিমিটেড স্যাম সার্ভিসের মাধ্যমে পার্সেল এবং ওষুধ সরবরাহ করবে। এ সময় ডাটাভক্সসেলের চেয়ারম্যান খালিদ বিন সালাম, এফ জেড হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

ডাটাভক্সসেলের সঙ্গে যৌথভাবে এ প্রকল্পে কাজ করবে ওমেরা, রহিম আফরোজ, বিকাশ, গ্যাটকো এবং অলওয়েজ অনলাইন নেটওর্য়াক।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, স্যাম অ্যাপটি রাইডার (যাত্রী)-এর সঙ্গে বাইকার (ব্যক্তিগত মোটরসাইকেলের মালিক)-এর সংযোগ করিয়ে দেবে। বাইকার ও রাইডার স্যাম অ্যাপ্লিকেশন ব্যবহার করে একই গন্তব্যে পৌঁছাতে পারবে। যাত্রীরা খুবই কম খরচে তাদের টাকাও পরিশোধ করতে পারবেন অ্যাপের মাধ্যমে। সম্পূর্ণ প্রক্রিয়াটি অত্যন্ত নিরাপদ ও সাশ্রয়ী। তবে স্যাম ট্যাক্সি সার্ভিস সেবা প্রদান করে না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর